1. admin@doinikutshorgobangla.com : admin : Utshorgo Bangla
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা উত্তর জোন কমিটি গঠন। রাজশাহীর পুঠিয়ায় বিএনপি,জামাত এর নৈরাজ্যর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুঠিত। আওয়ামী লীগ নেতা আতিকের বাগাতিপাড়ায় উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। কালিহাতীতে যুব লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রামে ০৯ কেজি গাঁজা উদ্ধারসহ ২জনকে গ্রেফতার করেছে পুলিশ। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’ এর বৃক্ষরোপন কর্মসূচী। বাগাতিপাড়ায় আওয়ামী লীগ নেতা আতিকের উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। হোসেনপুরে স্বামীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর। উন্নয়নের ধারা যখন স্রতেরমত বয়ে চলছে, তখন দেশবিরোধী করে কোন লাভ নাই -এমপি মনসুর রহমান। লালপুরে চিকিৎসকে ধর্ষণের চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাঈদ সোহরাব।

মো:রুবেল মিয়া স্টাফ রিপোর্টার।
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩
  • ৯৫ বার পঠিত

মো:রুবেল মিয়া স্টাফ রিপোর্টার।

বিএনপির সাবেক ছাত্রনেতা সাঈদ সোহরাব কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত করা হয়েছে।
১৬ই সেপ্টেম্বর সকাল সময় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দায়িত্ব প্রদান করা হয়।মো:সাইদুর রহমান সাঈদ সোহরাব দীর্ঘদিন যাবত কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সম্মানিত সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। সাঈদ সোহরাব রাজনীতি জীবনে অনেক দায়িত্ব পালন করেন,সাঈদ সোহরাব ১অক্টোবর ১৯৬৭খ্রিস্টাব্দে টাংগাইল জেলা মির্জাপুর উপজেলা পোষ্টকামরী গ্রামে জন্মগ্রহণ করেন, তাহার পিতার নাম মো:হাবিল উদ্দিন।
তিনি পোষ্টকামুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে প্রাথমিক শিক্ষা লাভ করে বরাটি নরদান বাংলাদেশ উচ্চ বিদ্যালয় ও পরে মির্জাপুর এস কে পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮২ খ্রিস্টাব্দে এসএসসি পাস করেন। ১৯৮৪ খ্রিস্টাব্দে মির্জাপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় হতে দর্শন নিয়ে অনার্সসহ মাস্টার্স করেন। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হাজী মহসীন হল ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন এবং জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হন। ১৯৯২ খ্রিস্টাব্দের মাঝামাঝি সময়ে তিনি শিক্ষা জীবনের সমাপ্তি ঘটান।
বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন তিনি স্বৈরাচার বিরোধী আন্দোলনের সর্বদলীয় ছাত্র ঐক্যের অন্যতম নেতা ছিলেন। এ আন্দোলনে অংশ গ্রহনের দায়ে তাকে কারা নির্যাতিত হতে হয়।পরবর্তীতে তিনি জাতীয়তাবাদী কৃষক দলের কেন্দ্রীয় শাখার সদস্য ও ঢাকা মহানগর বিএনপির সম্মানিত সদস্য নির্বাচিত হন ও টাংগাইল জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি দায়িত্ব পালন করেন । তিনি অব্যাহতভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে চলমান রাজনৈতিক কর্মকান্ডের সঙ্গে অঙ্গাঙ্গিভাবে জড়িয়ে আছেন। বিএনপি যখন ১৯৯৬ খ্রিস্টাব্দের দিকে ক্ষমতা ত্যাগ করে তখন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ১১ সদস্য বিশিষ্ট ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর অন্যতম সদস্য ছিলেন।
১৯৯৬ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি টাঙ্গাইল-৭ মির্জাপুর আসন থেকে বিএনপির মনোনয়ন পেলেও দুর্ভাগ্যজনক কারণে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে পারেননি।এছাড়াও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুল রহমান,সিলেট সিটি মেয়ক আরিফুল হক চৌধুরী কে নির্বাহী কর্মিটির সদস্য,এম এ মালেক কে চেয়ারপার উপদেষ্টা,সুইডেন বিএনপির সাবেক সাধারন সম্পাদক নাজমুল আবেদিন মোহন কে সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক,নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সভাপতি রহমান সুমনকে সহ অর্থনৈতিক বিষয়ক সম্পাদক পদে পদোন্নতি করা হয়েছে, যুক্তরাষ্ট্রের বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম এ আহমেদ এবং যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট কে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য পদে পদোন্নতি দেওয়া হয়েছে এছাড়াও বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের ডাক্তার ফরহাদ হালিম ডোনার কে উত্তর বিএনপি’র ভারপ্রাপ্ত আহ্বায়ক এবং দক্ষিণ যুগ্ন আহবায়ক লিটন মাহমুদকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে।
সাইদুর রহমান সাঈদ সোহরাব কে কেন্দ্রীয় কর্মিটির সহ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত করায় টাংগাইল ৭মির্জাপুরে বিএনপির নেতা কর্মিদের মাঝে আনন্দ জোয়ার বইতে শুরু করেছে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উৎসর্গ বাংলা © অনুমতি ছাড়া এই ওয়েব সাইটে সংবাদ,আলোকচিত্র,অডিও,ভিডিও,যেকোনো লেখা,ছবি আপলোড ও কপি করা বে-আইনি এবং নিজস্ব নিউজ তৈরি সহ বিজ্ঞাপন প্রচার করা হয়।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park