1. admin@doinikutshorgobangla.com : admin : Utshorgo Bangla
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা উত্তর জোন কমিটি গঠন। রাজশাহীর পুঠিয়ায় বিএনপি,জামাত এর নৈরাজ্যর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুঠিত। আওয়ামী লীগ নেতা আতিকের বাগাতিপাড়ায় উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। কালিহাতীতে যুব লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রামে ০৯ কেজি গাঁজা উদ্ধারসহ ২জনকে গ্রেফতার করেছে পুলিশ। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’ এর বৃক্ষরোপন কর্মসূচী। বাগাতিপাড়ায় আওয়ামী লীগ নেতা আতিকের উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। হোসেনপুরে স্বামীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর। উন্নয়নের ধারা যখন স্রতেরমত বয়ে চলছে, তখন দেশবিরোধী করে কোন লাভ নাই -এমপি মনসুর রহমান। লালপুরে চিকিৎসকে ধর্ষণের চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ।

নিকলীতে নৌকায় মোটরসাইকেল উঠালেই দিতে হয় পুলিশকে টাকা।

মোঃ শাহীন মিয়া (কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি)
  • প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৫২ বার পঠিত

খুন, ধর্ষণ,অপহরণ, ছিনতাই, ভয় দেখিয়ে অর্থ আদায়সহ মিথ্যা মামলায় মানুষকে ফাঁসিয়ে দেয়ার অভিযোগ আছে পুলিশের বিরুদ্ধে। এসব অপরাধের জন্য গত কয়েক বছরে শতাধিক পুলিশ কর্মকর্তার শাস্তি হলেও কমেনি পুলিশের অপরাধের চিত্র।

দ্বিগন্ত বিস্তৃত জলরাশির বুকে নৌকায় ঘুরে বেড়াতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভ্রমণপিপাসুরা মোটরসাইকেল যোগে ছুটে আসেন কিশোরগঞ্জের নিকলী হাওরে।

সাম্প্রতিক কিশোরগঞ্জের নিকলী থানায় কর্মরত এক পুলিশের বিরুদ্ধে নৌকার মাঝিদের কাছ থেকে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। স্থানীয় মাঝিদের অভিযোগ, বর্ষাকালে বাইক নিয়ে নিকলী থেকে মিঠামইনের অলওয়েদারে সড়কে যাবার একমাত্র মাধ্যম নৌকা ছাড়া অন্যকোনো ব্যবস্থাপনা না থাকায় নৌকার মাঝিরা বাধ্য হয়েই পর্যটকদের মোটরসাইকেল নৌকায় উঠায়। কিন্তু মোটরসাইকেল নৌকায় উঠালেই পুলিশকে গোপনে দিতে হয় টাকা। না-হয় চলন্ত নৌকাগুলো স্পীড বোট দিয়ে ধরে পর্যটকসহ তাদের সাথে খারাপ আচরণসহ নৌকাগুলো থানায় নিয়ে আসার ভয় দেখায়। আর এসব পরিস্থিতিতে আমাদের বাধ্য হয়েই পুলিশকে টাকা দিতে হয়। কিন্তু পার্শ্ববর্তী মিঠামইন থানার পুলিশগুলো আমাদের সাথে ভালো ব্যবহার করে এবং অনেক সময় নৌকা থেকে পর্যটকদের মোটরসাইকেলগুলো টেনে নামাতে সাহায্য করে।

এ বিষয়ে নিকলী উপজেলা সদর ইউপি চেয়ারম্যান শাহরিয়ার আহমেদ তুলিপ বলেন, নিকলী হচ্ছে হাওরের প্রবেশদ্বার। এ হাওরকে কেন্দ্র করে নিকলী হাওর পর্যটন শিল্প হিসেবে সারাদেশে পরিচিতি পেয়েছে। হাওরের মাঝিরা বিগত ৫ বছর যাবৎ সুন্দর ভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। কিন্তু সাম্প্রতিক নিকলী হওরের মাঝিরা আমার কাছে অভিযোগ করে নৌকায় মোটরসাইকেল উঠালেই পুলিশকে টাকা দিতে হয়। আমি সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পেয়েছি।

নিকলী থানার অফিসার ইনচার্জ (ওসি) সারোয়ার জাহান এর সাথে কথা বললে তিনি বলেন, মানুষের নিরাপত্তার স্বার্থে সরকার থেকে নিষেধ নৌকায় অতিরিক্ত যানবাহন,মোটরসাইকেল,সাউন্ড বক্স উঠানো যাবে না। আমরা এ বিষয়ে মাইকিং করে সকল মাঝিদের সচেতন করছি। সুনিদিষ্ট কেউ যদি বলতে পারে পুলিশকে টাকা দেয়। যার বিরুদ্ধে অভিযোগ আসবে আমরা তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উৎসর্গ বাংলা © অনুমতি ছাড়া এই ওয়েব সাইটে সংবাদ,আলোকচিত্র,অডিও,ভিডিও,যেকোনো লেখা,ছবি আপলোড ও কপি করা বে-আইনি এবং নিজস্ব নিউজ তৈরি সহ বিজ্ঞাপন প্রচার করা হয়।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park