1. admin@doinikutshorgobangla.com : admin : Utshorgo Bangla
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
ঢাকা উত্তর জোন কমিটি গঠন। রাজশাহীর পুঠিয়ায় বিএনপি,জামাত এর নৈরাজ্যর প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুঠিত। আওয়ামী লীগ নেতা আতিকের বাগাতিপাড়ায় উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। কালিহাতীতে যুব লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। কুড়িগ্রামে ০৯ কেজি গাঁজা উদ্ধারসহ ২জনকে গ্রেফতার করেছে পুলিশ। স্বেচ্ছাসেবী সংগঠন ‘সেভ লাইফ রক্তদান সংস্থা’ এর বৃক্ষরোপন কর্মসূচী। বাগাতিপাড়ায় আওয়ামী লীগ নেতা আতিকের উন্নয়ন প্রচার মিছিল অনুষ্ঠিত। হোসেনপুরে স্বামীকে বাঁচাতে গিয়ে প্রাণ গেল গৃহবধূর। উন্নয়নের ধারা যখন স্রতেরমত বয়ে চলছে, তখন দেশবিরোধী করে কোন লাভ নাই -এমপি মনসুর রহমান। লালপুরে চিকিৎসকে ধর্ষণের চেষ্টা ও প্রাণনাশের হুমকির অভিযোগ।

কুড়িগ্রামে টাকা ছাড়া হচ্ছে না টিসিবির কার্ড নবায়ন!

মো সজিব ইসলাম রাজারহাট উপজেলা প্রতিনিধি, কুড়িগ্রাম।
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৮৫ বার পঠিত

কুড়িগ্রামে টাকা ছাড়া হচ্ছে না টিসিবির কার্ড উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে টিসিবির কার্ড নবায়নের নামে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। প্রত্যেক সুবিধাভোগীর কাছ থেকে অনলাইনে টিসিবির কার্ড নবায়ন ৩০০টাকা করে নেবার অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে কয়েকজন ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেন। তবে ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের দাবি, এই টাকা বসত বাড়ির কর নেয়া হচ্ছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, থেতরাই ইউনিয়নে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কার্ড সুবিধাভোগীর সংখ্যা তিন হাজার ৪১২ জন। কার্ড নবায়নের জন্য গত ২০আগস্ট এলাকায় মাইকিং করা হয়। কিন্তু সুবিধাভোগীরা কার্ড নবায়নের জন্য পরিষদে আসলে তাদের কাছে ৩০০ টাকা করে দাবি করা হয়। অন্যথায় কার্ড নবায়ন হবে না বলে জানানো হয়। বাধ্য হয়েই সুবিধাভোগীরা ৩০০টি করে দেন।

সরেজমিনে দেখা যায়, পরিষদের একটি কক্ষের বাহিরে দীর্ঘ সারি মানুষের। কক্ষের ভিতর হতে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য অখিল চন্দ্র রায়সহ কয়েকজন টাকা নিচ্ছেন। তবে কোনো প্রকার রশিদ প্রদান করা হচ্ছে না।

এ সময় সুবিধাভোগী মন্জুরুল ইসলাম, আইয়ুব আলী, আক্কাছ আলী, নুরুজ্জামান ফজল উদ্দিন, আজিজুর রহমানসহ কয়েকজন সুবিধাভোগী জানান, টিসিবির কার্ড নবায়নের জন্য এসেছি। কিন্তু ভোটার আইডির কপি জমা নিয়ে কার্ডে নিখিল মেম্বার স্বাক্ষর দিয়ে ৩০০ টাকা করে নেয়া হয়েছে। তবে কি কারণে নিলো সেটা তারা বলছে না। কোনো রশিদও দিচ্ছে না। এ বিষয়ে আমরা প্রশাসনের নিকট একটি লিখিত অভিযোগ দিয়েছি।

ভারপ্রাপ্ত ইউএনও সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি এই বিষয়ে তদন্ত করা হচ্ছে।

জেলা প্রশাসক সাইদুল আরীফ বলেন, এই বিষয়টি আমাদের নজরে এসেছে। লিখিত অভিযোগও পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box
এই ক্যাটাগরির আরো সংবাদ
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক উৎসর্গ বাংলা © অনুমতি ছাড়া এই ওয়েব সাইটে সংবাদ,আলোকচিত্র,অডিও,ভিডিও,যেকোনো লেখা,ছবি আপলোড ও কপি করা বে-আইনি এবং নিজস্ব নিউজ তৈরি সহ বিজ্ঞাপন প্রচার করা হয়।
প্রযুক্তি সহায়তায় Shakil IT Park